Thursday, September 5, 2013

এসইওর কাজে কিভাবে খুজে বের করবেন আপনার কীওয়ার্ড সম্পর্কিত সাইট। সাথে কিছু ফ্রি এসইও টিপস

White Hat SEO করার জন্য রিলেটেড সাইটে ব্যাকলিংক তৈরি করতে হয়। আমরা সাধারণত ব্লগ কমেন্টিং, গেস্ট ব্লগিং, ফোরাম পোস্টিং কিংবা ডিরেক্টরী সাবমিশনের মাধ্যমে ব্যকলিংক তৈরি করি। এসব সাইটগুলোতে ব্যাকলিংক তৈরি করার জন্য কিভাবে আপনার কীওয়ার্ড রিলেটেড সাইট খুজে বের করবেন, সেটা এখানে দেখাবো।
ধরি আমাদের কী-ওয়ার্ড- ‍SEO

ব্লগকমেন্টিং


ব্লগ কমেন্টিং এসইওর যেমন খুব ভাল একটি পদ্ধতি, তেমনি প্রচুর ভিজিটর পাওয়া যায় এটির মাধ্যমে। তবে সেজন্য আপনার ব্লগ কিংবা ওয়েবসাইট রিলেটেড ব্লগ খুজে কমেন্ট না করলে এ বেনিফিট আপনি কখনোই পাবেননা। নিচের পদ্ধতিতে নিজের কীওয়ার্ড রিলেটেড ব্লগ খুজে বের করুন।
  1. “SEO” site:.gov inurl:blog “post a comment”
  2. “SEO” site:.edu inurl:blog “post a comment”
  3. “SEO” “This blog uses premium CommentLuv”
  4. “SEO” “Notify me of follow-up comments?”
  5. “SEO” “add to this list” site:squidoo.com

গেস্ট ব্লগিং


টেকটিউনস একটি গেস্ট ব্লগিং সাইট। এখানে শুধু টেকনোলজী সম্পর্কিত লেখাগুলো থাকে। আপনি যদি এখানে কোন মেডিসিন নিয়ে লিখেন সেটি বেশি মানুষ পড়বেনা। কারন এখানকার পাঠক টেকনোলজীক্যাল বিষয় পড়ার জন্যই এ সাইটে আসে। সেজন্য আপনি যেসম্পর্কিত বিষয় নিয়ে লিখবেন, সে সম্পর্কিত ব্লগে আপনার লেখা পোস্ট করা উচিত। কিভাবে খুজে বের করবেন, আপনার কীওয়ার্ড সম্পর্কিত গেস্টব্লগিং সাইট।
  1. “SEO” guest writer
  2. “SEO” guest blog post writer
  3. “SEO” submit content
  4. “SEO” submit article
  5. “SEO” submit post
  6. “SEO” submit blog post
  7. “SEO” add article
  8. “SEO” add blog post
  9. “SEO” add content
  10. “SEO” guest blogger wanted
  11. “SEO” Write for us

ডিরেক্টরী সাবমিশন


ডিরেক্টরী সাবমিশনের ক্ষেত্রেও রিলেটেড সাইটে আপনার ওয়েবসাইট সম্পর্কিত তথ্য সাবমিশন করা উচিত। সেজন্য খুজে বের করুন উপযুক্ত ডিরেক্টরী সাইট।
  1. “SEO” directory
  2. “SEO” * directory
  3. SEO * “aquarium”
  4. intitle:directory “SEO”
  5. inurl:directory “SEO”
  6. “list of “SEO” sites”
  7. “list * “SEO” sites”
  8. “list * “SEO” * sites”
  9. “recommended links” “SEO”
  10. “recommended sites” SEO”
  11. “favorite links” SEO”
  12. “favorite sites” SEO”

ফোরাম পোস্টিং


আমার কাছে, ফোরাম পোস্টিং অনেক অপছন্দের একটি কাজ। কিন্তু যারা ফোরাম পোস্টিং এর কাজ করেন, তাদের জন্য টিপস দিলাম। আপনার কীওয়ার্ড রিলেটেড সাইট ছাড়া কোথাও ফোরাম পোস্টিং করবেননা। ক্লায়েন্ট চাইলেও করবেননা। নিচের পদ্ধতি ব্যবহার করে আপনার কীওয়ার্ড সম্পর্কিত সাইট খুজে বের করুন।
  1. “SEO” forum
  2. “SEO forum”
  3. intitle:” SEO” forum
  4. inurl:” SEO” forum
সবশেষে বলব, শুধু ব্যকলিংকের জন্য ব্যাকলিংক করে কোন লাভ নাই। এটা আপনার ওয়েবসাইটকে হয়ত ১সপ্তাহের জন্য গুগলের টপ সার্চে নিয়ে আসবে কিন্তু পরে ওয়েবসাইটকে গুগলের কোথাও খুজে পাবেননা। পেঙ্গুইন আপডেটের পর যারা ব্যাকলিংক তৈরি করতে পারাকে এসইওর কাজ মনে করে তাদের অনেকেই ইতিমধ্যে এসইওর জগত থেকে বিদায় নিয়েছে আরও অনেকের বিদায় নেয়ার সময় হয়েছে। ৫০০০-১০০০০ ব্যাকলিংক করে এখন আর গুগলের টপে আসা যায়না। টপে আসতে হলে রিলেটেড সাইট সময় নিয়ে খুজে বের করে কোয়ালিটি ব্যাকলিংক তৈরি করতে হয়।

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

2 comments:

 

Copyright @ 2013 Make Money Online Free.