Wednesday, November 14, 2012

$৫০-$১০০ ডলার আয় করবেন কিভাবে প্রতিদিন? বিনামূল্যে!


ইন্টারনেট ব্যবহার করেন কিন্তু একবার ও ভাবেননি যে বিনামূল্যে বা free কোন তথ্য পণ্য কিভাবে ইন্টারনেট থেকে পাওয়া যায়। সার্চ ইঞ্জিনে সার্চ করে কিংবা অন্য ভাবে তথ্য খুঁজেছেন কমবেশি সবাই। আর বিশেষ করে গুগল সার্চ ইঞ্জিন সবচেয়ে বেশি সাহায্য করে থাকে তথ্য খোজার জন্য। কেউ কি ভেবেছেন গুগল কেন এই সেবা দিয়ে থাকে বিনামূল্যে? আপাতত দৃষ্টিতে বিনামূল্যে মনে হলেও তা ফ্রি নয়। আমরা যখন কোন তথ্য সার্চ করি তখন বেশ কিছু বিজ্ঞাপন আসে। সেগুলোতে ক্লিক করলে গুগল আয় করে থাকে। আবার যারা এই সকল অধিক খোঁজা তথ্যগুলো শেয়ার করে থাকে বিভিন্ন সাইটে তারা এড ব্যবহার করে থাকেন। এভাবে গুগল এবং তথ্যদাতা উভয়েই লাভবান হয়ে থাকে বিজ্ঞাপন থেকে। গুগলে সার্চ করে ফ্রি তথ্য পাওয়ার জন্য। আমরাও এই সকল অধিকতর খুঁজে বেড়ানো বিষয় নিয়ে সাইট তৈরি করে আয় করতে পারি। তবে এক্ষেত্রে কোন প্রকারের ইনভেস্টমেন্ট ছাড়াই আয় করার যায়।।

বিনামূল্যে একটি সাইট বানানোর জন্য উপযোগী একটি উৎস হচ্ছে ব্লগার.কম নিবন্ধন করার পর প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। এর পরের বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ। সেটি হল সাইটের জন্য niche নির্বাচন করা। niche নির্বাচন করার জন্য গুগলের http://adf.ly/Enbpd ব্যবহার করা যায়। নির্বাচিত niche দিয়ে আর্টিকেল লিখতে হবে। আর্টিকেলের টাইটেল এবং ভেতরে niche কীওয়ার্ড SEO নিয়মনুসারে ব্যবহার করতে হবে। একটি বিষয় বিশেষভাবে খেয়াল রাখতে হবে কপি পেস্ট যাতে না হয়। কেননা গুগলের সবচেয়ে বেশি অপছন্দের বিষয় হল কপি পেস্ট কনটেন্ট। ৩০০-৪০০ শব্দের মধ্যে আর্টিকেল গুলো লিখে পাবলিশ করতে হবে।

আর্টিকেল গুলো পাবলিশ করার ১০/১৫ দিন পরে monetize tab এ গিয়ে Google adsense একাউন্ট এর জন্য আবেদন করতে হবে। সাইটে যদি কোন প্রকারের সমস্যা না থাকে তাহলে সহজেই একাউন্ট পাওয়া যাবে। আরেকটি বিষয় হল কমপক্ষে ১৫টি আর্টিকেল পাবলিশ করতে হবে। সাইটের বয়স যত দিন হবে একাউন্ট পাওয়ার সুযোগ ততবেশি। আপনি যদি একটি সাইট বানাতে চান তবে আগেভাগেই একটি সাইটের ডোমেইন হোস্টিং নিয়ে রাখুন। আর ব্লগার.কম এ একাউন্ট ব্যবহার করার জন্য বেশকিছুদিন সময় লাগবে। আপনি পোস্ট করতে থাকুন এবং সাইটের ১৫টি আর্টিকেলের জন্য অপেক্ষা করুন।
শুধুমাত্র একটি সাইট দিয়ে ৫০/১০০ ডলার আয় করা সম্ভব নয়। তাই একাধিক সাইট তৈরি করুন। প্রতিটি সাইটে যদি ৮/১০ ডলার করে জমে প্রতিদিন একাধিক সাইটের জন্য আরো বেশি আয় হবে। তবে একটি বিষয় সবসময় মনে রাখতে হবে পরিশ্রমের বিকল্প নেই। আপনি পরিশ্রম করে একটি সাইট তৈরি করবেন। একটি সময় সেখান থেকে অবশ্যই ভালো একটি ফলাফল পাবেন। (ওয়েব সাইটের ছায়া অবলম্বনে) সবাইকে ধন্যবাদ টেকটিউনস এর সাথে থাকুন। নিয়মিত টিউন করুন। মন্তব্য করুন। আমি আন্তুরিকভাবে দু:খিত যদি মনের অজান্তে কারো মনে কষ্ট দিয়ে থাকি নিজগুণে ক্ষমা করে দিবেন। টেকটিউনসকে আমি আমার জীবনের একটি অংশ বলে ভাবি। টেকটিউনসকে ছাড়া একমূহুর্ত চিন্তা করতে পারি না। টেকটিউনস পরিবারের সদস্য  কাউকে কষ্ট দিয়ে থাকি পরিবারের সদস্য হিসেবে ক্ষমা করে দিবেন।

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

1 comments:

  1. Did you know that you can shorten your links with LinkShrink and make dollars from every visitor to your short links.

    ReplyDelete

 

Copyright @ 2013 Make Money Online Free.