Tuesday, October 1, 2013

ফ্রিল্যান্সিং এর নতুন দিগন্ত পিপল পার আওয়ার

সবাইকে স্বাগতম জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন। হয়তো ভালো লিখতে পারব না আজকে, তবুও লিখছি।
আজকে আমি একটি নতুন (আসলে পুরাতন ই বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য নতুন) ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস সম্পর্কে বলব। মার্কেটপ্লেসটির নাম “পিপল পার আওয়ার”। এটা অনেকটা ফিভার এর মত, কিন্তু এখানে সকল কাজে ফিভারের মত ৫ ডলার পাওয়া যায় না। এখানে আপনি অন্যান্য মার্কেটপ্লেস থেকে বেশি রেট পাবেন। বর্তমানে এটি বিশ্বে বহুল প্রচারিত একটি মার্কেটপ্লেস।
pph logo ফ্রিল্যান্সিং এর নতুন দিগন্ত পিপল পার আওয়ার

পিপল পার আওয়ার সম্পর্কে কিছু কথাঃ

পিপল পার আওয়ার এর যাত্রা শুরু হয় ২০০৭ সালে। এই মার্কেটপ্লেসটির প্রতিষ্ঠাতা “জেনিস থারাসেভোলো“, এটির পিছনে প্রচুর বিনিয়োগ করেন। ফলে অল্পদিনের মধ্যেই মারকেটপ্লেসটি বিশ্বের দরবারে ব্যাপক জনপ্রিয়তা পায়। বর্তমানে এটি একটি ১ম শ্রেণীর ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস।
Global Alexa Rank: 2,842
পিপল পার আওয়ার এর প্রতিষ্ঠাতা প্রতিষ্ঠাতা জেনিস থারাসেভোলো তার এ মার্টেকপ্লেস সম্পর্কে বলেন, আমি মনে করি দক্ষ ও প্রফেসনাল ফ্রিল্যান্সারদের জন্য এটি একটি চমৎকার মার্কেটপ্লেস।

কিভাবে কাজ করে?

পিপল পার আওয়ার মূলত ডুয়াল মারকেটপ্লেস। এখানে আপনি ফিভারের মত আপনার সার্ভিস সেল করতে পারবেন, আবার অডেক/ফ্রিল্যান্সার/ইল্যান্স এর মত জবে বিড করতে পারবেন। তবে বিডিং সিস্টেম থেকে সার্ভিস সেল করাটাই এখানে বেশি জনপ্রিয়।
আপনি এখানে আপনি কি পারেন, তা পোস্ট করতে পারবেন এবং আপনার এই সার্ভিসটির জন্য চার্জ নির্ধারণ করে দিবেন। বায়াররা যদি আপনার সার্ভিসটি নিতে ইচ্ছুক হয়, তাহলে অর্ডার করবে এবং আপনার সাথে কন্টাক্ট করবে। বায়ারের কাছ থেকে আপনার যদি কিছু জানা বা নেয়ার থাকে তাহলে তা নিবেন এবং কাজ কমপ্লিট করবেন। কাজ কমপ্লিট হওয়ার পর আপনি ডেলিভারি করবেন। বায়ার যদি আপনার কাজটিকে কমপ্লিট হিসেবে মার্ক করে তাহলে আপনার একাউন্টে টাকা জমা হয়ে যাবে।

sample hourlie ফ্রিল্যান্সিং এর নতুন দিগন্ত পিপল পার আওয়ার

টাকা পাওয়ার নিশ্চয়তা

এখানে আপনাকে পেমেন্ট নিয়ে চিন্তা করতে হবে না। বায়ার যখন অর্ডার করে, তখনই তাদের কাছ থেকে টাকা নিয়ে নেয়া হয়। আপনার অর্ডার কমপ্লিট হলে পিপিএইচ থেকেই আপনাকে পেইড করা হবে। আর যদি আপনি অর্ডার ডেলিভার করতে ব্যর্থ হন, তাহলে বায়ারকে টাকা রিটার্ন করে দেয়া হবে এবং আপনি একটি ব্যাড রেটিং পাবেন। এখন আপনি বলতে পারেন যে, বায়ার যদি অর্ডার কমপ্লিট না করে? উত্তর হল, বায়ার যদি কমপ্লিট অথবা ডিক্লাইন কোনটাই না করে তাহলে কয়েকদিন পরে অটোম্যাটিক অর্ডার কমপ্লিট হয়ে যাবে এবং আপনি পেমেন্ট পেয়ে যাবেন। আর যদি ডিক্লাইন করে দেয়, পিপল পার আওয়ার এর কাছে রিপোর্ট করলে তারা আপনার অর্ডারটি খতিয়ে দেখবে। পিপল পার আওয়ার পেমেন্ট বিষয়ে খুবই সেন্সেটিভ, তারা তাদের সুনাম ধরে রাখতে সবসময় একটিভ।

কিভাবে টাকা পাবেন?

আপনি পিপল পার আওয়ার থেকে পেপাল অথবা সরাসরি ব্যাঙ্কে টাকা উইথড্র করতে পারবেন। উইথড্র দেয়ার কয়েক ঘন্টার মধ্যে টাকা চলে আসে।

কিভাবে রেজিস্ট্রেশন করবেন?

তাদের সাইট পিপল পার আওয়ার এ যান এবং রেজিস্ট্রেশন করুন। কিভাবে রেজিস্ট্রেশন করতে হয় এটা আশা করি দেখাতে হবে না।
PeoplePerHour register ফ্রিল্যান্সিং এর নতুন দিগন্ত পিপল পার আওয়ার

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

0 comments:

Post a Comment

 

Copyright @ 2013 Make Money Online Free.