Friday, June 7, 2013

আর্টিকেল রি রাইট করার ১০ টি উপায় …..

আসলে আর্টিকেল এর ব্যাবহার আর এর প্রয়োজনীয়তা অনেক,শুধু মাত্র ভালো মানের আর্টিকেল হলে ই একটা সাইট খুভ ভালো ফলাফল আপনাকে দিতে পারে, যেহেতু  গুগুল  কনটেন্ট কে খুভ দাম দেয় তাই ভালো মানের আর্টিকেল এর কোনও বিকল্প নেই ,আর আর্টিকেল রিরাইট এর অনেক কাজ ও আছে বিভিন্ন মার্কেট প্লেস এ । আসুন তাহলে দেখি কি ভাবে ভালো মানের একটা আর্টিকেল লেখা যাবে রিরাইট করার মাধ্যমে ।
১.মুল লেখাটা পড়া
প্রথমে আপনাকে মুল লেখাটা খুব ভালো ভাবে পরতে হবে,আর আপনি যদি মুল লেখা টা ভালো করে পরেন তাহলে আপনি পরবর্তী লেখার জন্য একটা ভালো ধারনা পাবেন ।আর এটা খুব ই গুরুত্তপূর্ণ যে মূল লেখা না পরে আর্টিকেল রি রাইট করতে যাওয়াটা বোকামি ।
২।হেডলাইন পরিবর্তন
হেডলাইন পরিবর্তন এর জন্য প্রথমে কি ওয়ার্ড এর ব্যাপারে  লক্ষ্য রাখতে হবে,এখানে কি ওয়ার্ড লক্ষ্য রাখবেন মূল যে লেখাটা আছে অই টার ,যেমন যদি মূল কিওয়ার্ড থাকে ফুটবল তাহলে আপনি ফুটবল এর  সাথে মিল আছে এমন বিষয় নিয়ে আপনার কিওয়ার্ড নির্বাচন করবেন ।আপনি এমনভাবে হেডলাইন পরিবর্তন করবেন যাতে অই টা আকর্ষিণীয় হয়,এবং খুভ বেশি বড় যাতে না হয় ।
৩.সাব হেডিং
আপনার লেখা আর্টিকেল এ অবশ্যই একটা সাবহেডিং দিবেন ,কারন সাবহেডিং এর মাধ্যমে আপনি আপনার কিওয়ার্ড কে একটা ভালো ফোকাস করতে পারবেন আর যেটা আপনার আর্টিকেল এর জন্য অনেক দরকারি ।তবে এই ক্ষেত্রে মূল কি ওয়ার্ড না দিয়ে প্রতিশব্দ ব্যাবহার করা ভালো ,যাতে করে পাঠক আপনার আর্টিকেল এর ব্যাপারে সব দিক দিয়ে ভালো একটা ধারনা পায় ।
৪।সূচনা প্যারাগ্রাফ এর পরিবর্তন
এখানে সূচনা প্যারাগ্রাফ বলতে আপনার প্যারাগ্রাফ এর প্রথম পেরা কে বুজানো হয়েছে ,আপনি প্রথমেই আপনার  প্যারাগ্রাফ এর এই পার্ট টা নতুন করে লিখবেন ,খুভ বেশি যে পরিবর্তন করবেন তা না ,মূল বিষয় তা ঠিক রেখে নিজে কিছু বিষয় লিখবেন ,আর এর জন্য আপনি যে প্রতি শব্দ ব্যাবহার করেছেন তা নিয়ে লেখাটা ভালো ,আপনার লেখাটা জেনো বিষয় বস্তুর বাইরে না হয় এই বেপার টা লক্ষ্য রাখবেন ।
৫.হেড লাইন তৈরি করা
এখানে হেড লাইন তৈরি করা বলতে বুজানো হয়েছে যে ,আপনি আপনার প্যারাগ্রাফ এর যে ভাগ গুলা করবেন তার প্রতিটার জন্য একটা হেড লাইন করাকে ।তবে প্যারাগ্রাফ কে ২ থেকে ৩ টা ভাগে ভাগ করা ই ভালো। আর তারপর আপনি যে আর্টিকেল টা কে মূল ধরে কাজ করছেন সেই আর্টিকেল এর পেরার প্রথম ২ থেকে ৩ টা লাইন আপনি আপনার হেড লাইন এর মত করে পরিবর্তন করবেন আর বাকি লেখা গুলুতে আপনার প্রতিশব্দ ব্যাবহার করার চেষ্টা করবেন ।
আজ এই পর্যন্ত  বাকি ৫ টা বিষয় নিয়ে লিখব আগামি পোস্ট এ সবাই ভালো থাকবেন । বাংলা লিখতে কিছুটা  সমস্যা হয় তাই বানান এর ব্যাপারটা একটু ক্ষমা সুন্দর ভাবে দেখবেন ।

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

0 comments:

Post a Comment

 

Copyright @ 2013 Make Money Online Free.