Thursday, June 6, 2013

oDesk এর উপর শনির আছর”

গতকাল থেকে oDesk এ  বাংলাদেশি ফ্রীলেঞ্ছারদের account গনহারে বন্ধ করে দেয়া হচ্ছে । যাদের account গুলো এখন পর্যন্ত ভেরফিকেশান করা হই নি, শুধুমাত্র তাদের বেলায় এই অঘটন ঘটছে । অনেকে হইত নতুন কাজ পেয়েছেন অথবা একটা দুটা কাজ করছেন তাদের কাজ গুলো এখন আর করা যাচ্ছে না ।আর যাদের ইন্টার্ভিউ চলছিলো, তাদের ইন্টার্ভিউ গুলো বন্ধ করে দেয়া হয়েছে । তাই বলা যাই, বাংলাদেশী ফ্রীলাঞ্চারদের মাথাই রীতিমত আকাশ ভেঙ্গে পরেছে । অনেক মেয়ে ফ্রীলাঞ্ছারদের দেখলাম হাউমাউ করে কান্নাকাটি শুরু করে দিয়েছে । ছেলেরা মানসিক ভাবে মোটামুটি শক্ত থাকলেও, তবে ইতিমধ্যে বড় ভাই, IT এক্সপার্ট , পীর ফকির এর বাড়িতে ছোটাছুটি শুরু করেছেন । সবার একটাই চিন্তা কিভাবে এই “শনির আছর” থেকে মুক্ত হওয়া যাই ????
সবার সুবিধারতে যানিয়ে রাখি, এই শনির আছর কে বৃহস্পতি করার উপাই শুদুমাত্র আপনার হাতে । কোন পীর ফকির এর উপদেশ/তাবিয/পানি পরা কোন কিছুই দরকার নেই । oDesk এর customer careএর সাথে যোগাযোগ করে জানা গেছে যে, তারা একটা জরিপ করার উদ্দেশে এই কু কাজ টি করছে । কিছুদিন ধরে, oDesk এ ভুয়া ফ্রীলাঞ্চার এর হার অস্বাভাবিক ভাবে বেড়ে গিয়াছিল । ফলে buyer দের রিয়েল ফ্রীলাঞ্ছার খুজে পেতে অনেক দুরভগ পোহাতে হতো । যদিও ভুয়া buyer সংখ্যাও কম নয় । তাই যাদের আইডি এখনও বাতিল হই নি অথবা হএ গেছে তারা সকেলেই আইডি ভেরিফিকেশান করে ফেলুন ।
আইডি ভেরিফিকেশান আর জন্য সবচেয়ে গুরুত্তপুরন যে জিনিশটি, তা হচ্ছে ব্যাংক statement. তবে ব্যাংক statement ব্যাংক এর সাধারন statement হলে হবে না । statement টি অবশ্যই ব্যাংক এ প্যাডে এবং ব্যাংক এর কালার লোগো যুক্ত হতে হবে । এই ধরনের statement সাধারনত ব্যাংক থেকে দিতে চাইবে না । আপনাকে একটি আবেদনপত্র এবং তার সাথে কয়েকটি ঝাঁরী দিতে হবে ব্যাংক অফিসার কে । তানাহলে সহেজে কালার statement বের করতে পারবেন না । ব্যাংক আপনাকে সাদেকালো নরমাল statement হাতে ধরিএ বিদায় করে দিবে । So be careful. এছারা আপনার ভোটার আইডি কার্ড অ্যান্ড পাসপোর্ট যদি থাকে তা হাথের কাছেই রাখবেন । যদি প্রয়োজন হয় তাহলে সাবমিট করে দিবেন । তবে সবার ক্ষেত্রে এগুলা লাগছে না, শুধুমাত্র statement দিয়ে কাজ হএ যাচ্ছে ।
অতএব আর দেরি না করে, এখনই ব্যাংক এ চলে যান এবং অতি দ্রুত ভেরিফিকেশান করে ফেলুন । একবার ভেরফিকেশান হএ গেলে এরপর নাকে তেল দিয়া Bid করতে থাকুন । এবার আর কাজ পায়তে কষ্ট হবে না, কারন ভুয়া প্রোফাইল সব এই সুজুগে বাদ পরে যাবে এবং কাজ আর competition আগের চেয়ে অনেক কমে যাবে ।

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

0 comments:

Post a Comment

 

Copyright @ 2013 Make Money Online Free.