Wednesday, June 12, 2013

অনলাইনে মাসিক আয় লক্ষাধিক টাকা, আসলেই কি সম্ভব? শুরু হয়ে যাক তাহলে এই লক্ষ টাকার মিশন (২য় সপ্তাহ)

আমাদের ডেইলি ৫০ ডলারের যাত্রার আজকে ৮ম দিন। ১ম সপ্তাহে কোনও অভাবনীয় সফলতা না আসলেও বুঝতে পারছি আমি ঠিক রাস্তাতেই আছি। যারা এই জার্নি সম্পর্কে এখনো ১ম সপ্তাহের টিউন পরেন নাই তারা এইখান থেকে পরে নিতে পারবেন। ২য় সপ্তাহের কর্মসূচিতে তেমন কোন বিশাল পরিবর্তন নাই। এখন পর্যন্ত সবকিছুই ঠিকঠাক মতই চলছে তাই ১ম সপ্তাহের কাজটাই rinse & repeat করবো। তবে আরও ভালো আর দ্রুত র‍্যাঙ্ক এর জন্য লিঙ্ক বিল্ডিং এ কিছু পরিবর্তন আসবে। গত টিউনে অনেকেই বিভিন্ন ধরনের সমস্যাতে পরেছেন তার মধ্যে উল্লেখযোগ্য হল cleanfiles.net এ একাউন্ট এপ্রুভ না করাতে পারা। অনেকেই রেজিস্ট্রেশন করতে পারলেও একাউন্ট এপ্রুভ করাতে পারেন নাই। তাই এই টিউনে আমি এই ধরনের PPD আর CPA নেটওয়ার্কে একাউন্ট এপ্রুভ করানোর নিয়ম নিয়ে প্রথমে আলোচনা করবো। এইক্ষেত্রে একাউন্ট এপ্রুভ না হওয়ার প্রধান কারন কয়েকটা যার মধ্যে ১টা আপনার মার্কেটিং মেথড সম্পর্কে বিস্তারিত না লিখা। রেজিস্ট্রেশন এপ্লিকেশনে আপনার মার্কেটিং মেথড সম্পর্কে বিস্তারিত ধারনা দিন। আপনি কিভাবে সাইট ট্রাফিক ম্যানাজ করেন তা বলুন, আপনার সাইটের নিচ সম্পর্কে বলুন সাথে এও বলুন কেনও আপনার সাইট থেকেই ডাউনলোড করবে। আপনার বর্তমান সাইট ট্রাফিক কত তা বলবেন। এ ব্যাপারগুলো লক্ষ্য রাখলে আপনার এপ্লিকেশন এপ্রুভ হবেই হবে। তার পরেও যদি সমস্যা হয় তাহলে ফেসবুকে আমার সাথে সরাসরি যোগাযোগ করুন। আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে গেলে। জাস্ট সাবস্ক্রাইব করবেন কোন ফ্রেন্ড রিকুয়েস্ট না।

PPD সম্পর্কে কিছু কথা যা না বললেই নয়

অনেকেই বলছেন এইটা কি বৈধ উপায় কিনা, তাদের আমি বলতে চাই এইটা ১০০% বৈধ। বর্তমান সময়ে অনলাইনে আয়ের জন্য হট একটা টপিক। এডসেন্স ইউজ করলে অনেক কিছু মেইনটেইন করতে হয় যেমন, খুব হাই কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল, সাইট স্ট্রাকচার সহ অনেক কিছু যা সবাই জানেন। এডসেন্স ব্লগের পিছনে প্রচুর সময় খরচ হয় তাই একজনের পক্ষে ৩টার বেশি সাইট চালানো সম্ভব হয় না। আর এর মাঝে যদি কোন সমস্যার কারনে ব্লগ গুগোল পেনাল্টি খায় তাহলে আগের সব কষ্টই বৃথা যাবে। আমি বলছিনা এডসেন্স ভালো মাধ্যম না, অনলাইনে আয়ের সবচাইতে ভালো উপায়ের মধ্যে এডসেন্স অন্যতম। আপনি যদি খুব ধৈর্য সহকারে এডসেন্স নিয়ে এগিয়ে জান তাহলে আপনার ভবিষ্যৎ উজ্জ্বল তা আগে ভাগেই বলা যায়। তবে এডসেন্স ছাড়া ব্লগে খুব ভালো ইনকাম করা যায় না এইটা ভাবাটা ভুল। আপনার আয় যে দীর্ঘ মেয়াদি হবেনা সেটা ভাবাও ভুল। PPD ও CPA সম্পূর্ণ লিগ্যাল আর এই কোম্পানি গুলোতেও বিজ্ঞাপন দেয়া হয়। এডসেন্স আপনাকে পার ক্লিকের জন্য টাকা দিবে ওরা দেয় তাদের লিড এনে দেয়ার জন্য। ধরেন Gillete Company তাদের নতুন ১টা প্রোডাক্ট সেল করার জন্য অনলাইনে মার্কেটিং করবে। তারা তখন কোন CPA কোম্পানির কাছে এড দিবে আর তারা কেবল তখনই টাকা দিবে যখন এই CPA কোম্পানির মাধ্যমে তার একটা সেল হবে। হয়ত কোন অফারে সার্ভে কমপ্লিট করতে বলবে আবার কোন অফারে ইমেইল এড্রেস সাবমিট করতে বলবে। যখন কোন অফারের সব কন্ডিশন কমপ্লিট হবে কেবল তখনি সে পে করবে শুধু মাত্র ক্লিকের জন্য না। এইটাকে কনভারসেশন বলে। অফারের মূল্য ১০ সেন্ট থেকে শুরু করে ৫০, ৬০ এমনকি ১০০ ডলারেরও হতে পারে। এখন প্রস্ন আসে কারা এই ধরনের অফার কমপ্লিট করে এবং কেন করে। ধরেন আপনার ১টা খুব জরুরী ১টা সফটওয়ার দরকার যা খুব সহজে পাওয়া যায় না। ধরেন ফেসবুক হ্যাকের সফটওয়ার, আপনি এই ধরনের সফটওয়্যার অনলাইনে পাচ্ছেন না। আপনি গুগলে সার্চ করে একটা সাইট পেলেন যেখানে ফেসবুক হ্যাকের সফটওয়্যার আছে। ডাউনলোড করার সময় দেখলেন আপনাকে কয়েকটি অফার দেয়া হয়েছে ডাউনলোড লিঙ্ক আনলক করার জন্য। যার মধ্যে ১টা অফার হল আপনাকে ১টা ইবুক কিনতে হবে যার মূল্য ৫ ডলার। এখন আপনার যদি সফটওয়্যারটি খুবই গুরুত্বপূর্ণ হয় তখন আপনি ৫ ডলার দিয়ে ইবুক কিনে নিয়ে হলেও সফটওয়্যারটি ডাউনলোড করবেন। যারা এতদিন ক্লিয়ার ছিলেন না আমার মনে হয় তারা বুঝতে পেরেছেন।

আরও কিছু টিপস

কেনো অফার পুরন করল তাতো বুঝলেন এখন বুঝা দরকার কিভাবে বেশি বেশি ডাউনলোড করাবেন। কোন ভিজিটর অফার কমপ্লিট করার আগে আপনার সাইটকে লক্ষ্য করবে আপনার কন্টেন্ট জেনুইন নাকি ফ্যাক। সে কমেন্টগুলোর উপর লক্ষ্য রাখবে আসলেই ডাউনলোড করে সফটওয়্যার পাবে কিনা তাই আপনার প্রতিটি পেজ যথাসম্ভব পরিস্কার রাখুন। ব্লগস্পট ঠিক আছে তবে পেইড ডোমেইনে কনভারসেশন বেশি হয়। তবে খুব জরুরী না।

এই সপ্তাহের কাজের জন্য যে পরিকল্পনা

১ম দিনঃ
  • কি ওয়ার্ড অনুযায়ী আর্টিকেল পাবলিশ করা হবে।
  • ২০ টা ম্যানুয়াল সোশ্যাল বুকমার্ক
  • ৫ টা ডিরেক্টরি সাবমিশন
  • ইউটিউবে ১টা ভিডিও আপলোড করা হবে
২য় দিনঃ
  • কি ওয়ার্ড অনুযায়ী আর্টিকেল পাবলিশ করা হবে।
  • ২০ টা সোশ্যাল বুকমার্ক
  • Youtube ভিডিও ভিউ বাড়ানোর জন্য Vagex সহ অন্যান্য সাইটে সাবমিট করব।
৩য় দিন ও ৪র্থ দিনঃ
  • কি ওয়ার্ড অনুযায়ী আর্টিকেল পাবলিশ করা হবে।
  • আরও ৩টা web 2.0 ব্লগ খোলা হবে। এই নিয়ে মোট ৬টা web 2.0 ব্লগ থাকবে।
  • এইখানে আমি কিছু সফটওয়্যার ব্যবহার করবো web 2.0 ব্লগগুলোর ব্যাকলিঙ্ক করার জন্য। এইটা হল আমাদের ২য় টায়ার ব্যাকলিঙ্ক। আর এইখান থেকেই আমরা হাল্কা পাতলা ব্ল্যাক হ্যাট এস ই ও করা স্টার্ট করবো। (Keyword Anchor Variation Must)
  • Senuke xcr দিয়ে ৬টা web2.0 ব্লগের জন্য ৫০ টা সোশ্যাল নেটওয়ার্ক ব্লগ তৈরি করা হবে। গুগোল থেকে আর্টিকেল স্ক্র্যাপ করে আর্টিকেল স্পিন করা হবে। আর্টিকেল 90%+ ইউনিক হতে হবে।
  • ১০০ টা সোশ্যাল বুকমার্ক। Senuke দিয়েই করা হবে।
  • ১০০ টা উইকি পোস্ট করা হবে। (Keyword Anchor Variation Must)
  • দ্রুত ইনডেক্সের জন্য Linklicious.me তে সব ব্যাকলিঙ্ক সাবমিট করা হবে।
(যাদের সফটওয়্যার নাই তারা গত সপ্তাহের লিঙ্ক বিল্ডিং ফলো করেন এতেও কাজ হয়ে যাবে। আমি সবকিছু দ্রুত করতে চাই বলে সফটওয়্যার ব্যবহার করি। এখানে বলা যায় ৫টা সফটওয়্যার অটো ব্যাকলিঙ্কের চাইতে ১টা ম্যানুয়াল হ্যান্ডমেড সফটওয়্যার বেশি কাজ করে।)
৫ম দিনঃ
  • কি ওয়ার্ড অনুযায়ী আর্টিকেল পাবলিশ করা হবে
  • এই ১০ দিনের কাজের রেজাল্টের উপর ভিত্তি করে পরবর্তী কাজ প্রকাশ করা হবে।

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

0 comments:

Post a Comment

 

Copyright @ 2013 Make Money Online Free.