Saturday, March 22, 2014

চিটিকা এড কি গুগলের চাইতেও ভাল?

আমরা অনেকেই গুগল এডসেন্স সম্পর্কে আমার চেয়ে অনেক বেশি জানেন যে এটি সব এড নেটওয়ার্কের সেরা। যাহোক আমাদের অনেকেই জানেননা যে চিটিকা এডসেন্স এর সমপর্যায়ের এড নেটওয়ার্ক। বর্তমান ইন্টারনেট এড জগতে গুগল এডসেন্স এবং চিটিকা সেরা দুই কোম্পানি। তবে কিছু ক্ষেত্রে চিটিকা অনেক এগিয়ে আছে গুগল এডসেন্স থেকে।গত দুই বছরে চিটিকা এত বেশি বিস্তার লাভ করেছে যে আগামি কয়েক বছরের মধ্যে এটিই ইন্টরনেট এড জগতের গুরু হতে চলেছে।
চিটিকা বর্তমানে গুগলের এক নাম্বার প্রতিদ্বন্দী এবং মাথা ব্যাথার প্রধান কারন। চিটিকার পে পার ক্লিক রেট তুলনামুলক ভাবে গুগল এডসেন্সের চেয়ে বেশি। তাছাড়া চিটিকার টেক্সট এড গুগল এডসেন্সের টেক্সট এড এর চেয়ে অনেক অনেক বেশি রিলেটেট এমন কি অনেক বেশি ক্লিক পাওয়া যায়। নিচে আমার গত এক মাসের ইনকামের একটি চিত্র দিলাম।
কেন চিটিকা এড গুগলের চাইতেও ভাল?

কেন চিটিকা এড গুগলের চাইতেও ভাল?

১. গুগলের ১০০১ টা পলিসি আছে যার একটি লঙ্ঘন করলে ব্যান খাওয়া নিশ্চিত এবং সব পলিসি  মেনে চলা অনেক কঠিন। কিন্তু চিটিকার সামান্য কিছু পলিসি আছে এবং সব পলিসি  মেনে চলা অনেক সহজ যদিও আপিন আমার মত নতুন হন।
২. চিটিকার সবচেয়ে বড় বড় গুন হল যখন ভিজিটর কোন এডে ক্লিক করে তখন এটি আপনার পেজ থেকে ভিজিটরকে নতুন ট্যাবে অন্য পেজে নিয়ে যায় ফলে ট্রফিক হারানোর ভয় কম থাকে, কিন্তু গুগল ঐ পেজই নতুন পেজ ওপেন করে এবং আপনার অনেক কষ্টের ট্রফিক নিয়ে যায় যা আপনি আর ফিরে পাবেননা।
৩.  যদি আপনার কিছু ভালো কন্টেন্ট এবং ভিজিটর থাকে তাহলে এপ্লাই করলেই চিটিকার এপ্রুভাল পাবেন কিন্তু হাই কোয়ালিটি কন্টেন্ট এবং ভিজিটর না থাকে গুগল এডসেন্স পাবেননা। তাছাড়া গুগল সামান্য কিছু ভাষার সাইট এপ্রুভ করে যার মধ্যে আমাদের প্রানের চেয়ে প্রিয় বাংলা ভাষা নেই!!! অন্যদিকে চিটিকা সব ভাষার সাইটই এপ্রুভ করে যার মধ্যে আমাদের প্রানের চেয়ে প্রিয় বাংলা ভাষাও আছে।
৪. গুগল সবাইকে সমান চোখে দেখেনা। আমেরিকা, ইউরোপ আর অষ্ট্রেলিয়ার জন্য এক রকম পলিসি এবং বাকি জন্য অন্য রকম পলিসি। আমেরিকা, ইউরোপ আর অষ্ট্রেলিয়াকে ডান চোখ দিয়ে এবং বাকি সবাইকে বাম চোখ দিয়ে দেখে যা কিছুটা বর্ণবাদের মত। যে কন্টেন্ট আমাদের সাইটে দিলে কপি কন্টেন্ট হয় সেই একই কন্টেন্ট বা তার চেয়েও নিন্ম মানের কন্টেন্ট আমেরিকা, ইউরোপ আর অষ্ট্রেলিয়ার সাইটে দিলে ১০০% ইউনিক হয়। কন্তু চিটিকার এরকম কোন সমস্যা নেই।
৫. চিটিকাতে $১০ হলেই উত্তোলন করতে পারবেন কিন্তু গুগলে $১০০ এর কম উত্তোলন করতে পারবেন না। উপরন্তু আমি অনেককে দেখেছি যারা গুগলে $১০০ ইনকাম করার আগেই ১০ বার ব্যান খায়, আবার অনেকেই $১০০০ ইনকাম করে যাদের ৯৫% আমেরিকা, ইউরোপ আর অষ্ট্রেলিয়া থেকে, গুগলের ডান চোখের বদৌলতে। আমাদের দেশ খেকেও অনেকেই ইনকাম করে যাদের সংখ্যা অনেক কম।
৬. চিটিকার আরেকটি গুরুত্তপুর্ন দিক হল তাদের রেফারেল পোগ্রাম যার মাধ্যমে আপনি পাবলিশার বা এডভারটাইজার উভয়কেই রেফারেল করতে পারেন, বিনিময়ে তাদের ইনকামের ১০% আপনি পাবেন যা গুগলের নেই।
যদি আপনার ভালো মানের কন্টেন্ট এবং অনেক ভিজিটর থাকে তাহলে চিটিকা থেকে মাসে $১০০ - $ ১০০০ ইনকাম করা খুবই সম্ভব। তাই আপনাকে বলছি অযথা এডসেন্স বা অন্য কোন এডের জন্য সময় নষ্ট না করে আজকেই একটি চিটিকা একাউন্ট খুলুন এখান থেকে এবং ইনকাম শুরু করুন কালকে থেকেই।
টিউনটি তাদের উদ্দশ্যে করা যারা বারবার এডসেন্সে এপ্লাই করেও এপ্রোভাল পাচ্ছেননা, ব্যান খেয়েছেন, ব্লগিং করে টাকা কামাতে চান, একটি নির্ভরযোগ্য এড নেটত্তয়ার্ক খুঁজছেন, যারা টাকা আয় না করতে পেরে ব্লগিং করার চিন্তা বাদ দিয়েছেন। মনে রাখবেন কঠোর পরিশ্রম, ভালো মানের কন্টেন্ট এবং ভিজিটর থাকলে চিটিকাই আপনার ভাগ্যের চাকা ঘুরিয়ে দিতে পারে। শুভকামনা রইল।

 কনো প্রশ্ন থাকলে ফেসবুক গ্রুপ

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

1 comments:



  1. Nice And Great post it is very helpful for me Thanks For Sharing

    ReplyDelete

 

Copyright @ 2013 Make Money Online Free.